নগদ কাস্টমার কেয়ার নাম্বার ২০২৩

কাস্টমার কেয়ার সার্ভিস কাস্টমারদের বিভিন্ন ধরনের সেবা প্রদান করতে বাংলাদেশের প্রত্যেক জেলা এবং উপজেলায় নগদ কাস্টমার কেয়ার সার্ভিস প্রতিষ্ঠা করেছে। এই  নগদ মোবাইল ব্যাংকিং সিস্টেম খুব দ্রুত মানুষের কাছে অনেক জনপ্রিয়তা অর্জন করেছে। অর্থাৎ ডিজিটাল ফোন ভিত্তিক টাকা লেনদেনের জন্য নগদ টেকনোলজি অনেক বেশি উন্নত। এই নগদের মাধ্যমে খুব সহজে অর্থ আদান প্রদান করা যায়। এবং কোন প্রকার জুকি ছাড়াই মোটা অংকের টাকা অন্যত্র খুব দ্রুত পাঠানো সম্ভব হয়।

এখন আপনি যদি এই নগদ নিয়ে কোন সমস্যায় পড়ে থাকেন এক্ষেত্রে আপনার সমস্যার সমাধানের নগদ কাস্টমার কেয়ার অনবরত কাজ করে থাকে। তো তাদের সাথে যোগাযোগ করতে নগদ কাস্টমার কেয়ার নাম্বার অবশ্যই প্রয়োজনীয়। তাই আজকের আলোচনায় আপনাদের নগদ কাস্টমার কেয়ারসহ বিভিন্ন ধরনের যোগাযোগ নাম্বার এখানে উল্লেখ করা হয়েছে।

নগদ কাস্টমার কেয়ার নাম্বার

নগদের এই কাস্টমার কেয়ার এর সাথে যোগাযোগ করতে চাইলে বিভিন্ন ধরনের কন্টাক্ট নাম্বার ইমেইল নাম্বার রয়েছে। তো এ নাম্বার এবং ইমেইল নাম্বার গুলো সংগ্রহ করে তাদের সাথে আপনি যে কোন সমস্যা শেয়ার করতে পারেন। এক্ষেত্রে আপনি নগদ কাস্টমার কেয়ার নাম্বার বা কল সেন্টারে যোগাযোগ করার জন্য এই 16167 নাম্বারে কল করতে পারেন।

আর এই নাম্বার থেকে বাংলাদেশের যেকোনো জায়গা থেকে যে কোন গ্রাহক খুব সহজে যোগাযোগ করতে পারেন। তো এই নগদ কাস্টমার কেয়ার নাম্বারে যদি কেউ ফোন করে থাকে তাহলে সে বিনামূল্যে তাদের সাথে তার সমস্যা শেয়ার করতে পারেন। এক্ষেত্রে তার জন্য কোন চার্জ প্রযোজ্য হবে না। তো চলুন একটু নিচে প্রবেশ করে নগদ কাস্টমার কেয়ার নাম্বার সম্পর্কিত আরো বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।

নগদ অফিস নাম্বার

এই নগদ হচ্ছে ইলেকট্রনিক মানি ট্রান্সফার সিস্টেম পদ্ধতি। যে কেউ নগদ একাউন্ট খুলে খুব দ্রুততার সাথে বাংলাদেশের একমাত্র থেকে অন্য প্রান্তে বিভিন্ন অংকের টাকা পাঠিয়ে থাকে। এতে যদি আপনি নগদ অফিস নাম্বার সংগ্রহ করতে চান তাহলে এই পোস্ট আপনাকে সম্পূর্ণ করতে হবে।

আর ইতিমধ্যে নগদ হেড অফিস নাম্বার এখানে উল্লেখ করা হয়েছে। অর্থাৎ নগদ হেড অফিস নাম্বার হচ্ছে 16167. নতুবা এই 096 096 16167 নাম্বারে বাংলাদেশের যেকোনো জায়গা থেকে নগদে কাস্টমার কেয়ারের  অবস্থিত সার্ভিস প্রোভাইডারদের সাথে যোগাযোগ করতে পারবেন। 

নগদ হেল্পলাইন নাম্বার

আপনি নগদ হেল্পলাইন নাম্বার ব্যবহার করে আপনার নগদ অ্যাকাউন্ট নিয়ে যত সকল সমস্যা রয়েছে। তা সম্পূর্ণ তাদের সাথে বিস্তারিত আলাপ করতে পারবেন। অনেকেই রয়েছেন যারা অনলাইনে এসে নগদ হেল্পলাইন নাম্বার অনুসন্ধান করে থাকেন। আপনি চাইলে ১৬২৬৭ নাম্বারে আপনার ফোন থেকে কল করতে পারেন। নতুবা নিচের দেওয়া দুটো নাম্বারে কল করতে পারেন। আশা করা যায় তাদের সাথে যোগাযোগ করে আপনি আপনার নগদ একাউন্টে নিয়ে যত সকল সমস্যা রয়েছে তার সহজেই সমাধান করে নিতে পারবেন। 

  • 16167
  • 096 096 16167

নগদ কাস্টমার কেয়ার ই-মেইল

বিভিন্ন সময় নগদ একাউন্টে বিভিন্ন রকম সমস্যা হয়ে থাকে। বিশেষ করে টাকা লেনদেনের ক্ষেত্রে মঝে মধ্যে সমস্যা হয়ে থাকে। অনেক সময় টাকা ট্রান্সফার করলে টাকা ট্রান্সফার হয় না। আবার অনেকে রয়েছেন যারা নগদ অ্যাপ ব্যবহার করে থাকেন। সে ক্ষেত্রে অনেক সময় লগইন হয় না।

যদি কখনো পিন নাম্বার ভুলে যান সে ক্ষেত্রে পিন নাম্বার গুলো পুনরায় ফিরে পাবার জন্যও নগদ কাস্টমার কেয়ারের সাথে যোগাযোগ করতে হয়। তো আপনি যদি তাদের কল সেন্টারে যোগাযোগ করার চেষ্টা করার পরেও যোগাযোগ করতে না পারেন। তাহলে এক্ষেত্রে আপনি ইমেইলে ইমেইল করতে পারেন।

নগদ কাস্টমার কেয়ার অনলাইন

যদি নগদ কাস্টমার কেয়ারে তো অনলাইনে মাধ্যমে যোগাযোগ করতে চান তাহলে আপনি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে পারেন। আপনাদের সুবিধার্থে কাস্টমার কেয়ারের অফিসিয়াল ওয়েবসাইট এই লিঙ্ক এখানে উল্লেখ করা হয়েছে। অর্থাৎ নগর কাস্টমার কেয়ারের অনলাইন ওয়েবসাইট হচ্ছে https://nagad.com.bd/contact/.

আপনি এই লিংকে প্রবেশ করলেন নগদ কাস্টমার কেয়ারের নাম্বার, নগদ কাস্টমার কেয়ারের কেয়ার ইমেইল। এমনকি নগদ কাস্টমার কেয়ারের হেড অফিস এর ঠিকানা সম্পর্কিত তথ্য এখান থেকে জানতে পারবেন। অতএব নগদ কাস্টমার কেয়ার নাম্বার এবং আরো ঠিকানা সম্পর্কিত বিভিন্ন তথ্য জানতে এই পোস্ট সম্পূর্ণ পড়ুন।

নগদ হেড অফিস

আপনার নগদের সেবা রিলেটেড যে কোন তথ্য জানতে আপনি নগদ হেড অফিসে পৌঁছাতে পারেন।  এক্ষেত্রে অনেকের অ্যাকাউন্ট নিয়ে বিভিন্ন ধরনের সমস্যা হয়ে থাকে। ছোট সমস্যা থেকে শুরু করে অনেক বড় সমস্যা হতে পারে। সেক্ষেত্রে যোগাযোগ করে তাদের সাথে সমস্যা শেয়ার করা অনেক বেশি গুরুত্বপূর্ণ।

তাই আপনাদের সুবিধার জন্য নিচে এই নগদের হেড অফিসের ঠিকানা উল্লেখ করা হয়েছে। বিশেষ করে যারা এই নগদের হেড অফিসের আশেপাশে বসবাস করছেন। তাদের জন্য যোগাযোগ করা অনেক বেশি সহজ। তাই নগর হেড অফিসের ঠিকানা এখান থেকে জেনে নিন। 

  • Delta Dahlia Tower (Level 13 and 14), 36 Kemal Ataturk Avenue, Banani, Dhaka -1213

নগদ কাস্টমার কেয়ার লোকেশন

বাংলাদেশের বিভিন্ন জায়গায় নগদ কাস্টমার কেয়ার অবস্থিত রয়েছে। গ্রাহকদের সুবিধার্থে বিভিন্ন জেলা এবং উপজেলায় কাস্টমার কেয়ার প্রতিষ্ঠান প্রতিস্থাপন করেছেন। যাতে যে কোন গ্রাহক ফোনে সেবার পাশাপাশি সরাসরি এসে সেবা গ্রহণ করতে পারি। আর নগদ কাস্টমার কেয়ারে অবস্থিত প্রোভাইডাররা গ্রাহকদের সেবা দিতে বদ্ধপরিকর। এছাড়া উল্লিখিত ঢাকা ময়মনসিংহ হাইওয়ে রোডে নগর কাস্টমার কেয়ারের একটি লোকেশন রয়েছে। নিচে সেই লোকেশন উল্লেখ করা হলো।

  • Dhaka – Mymensingh Hwy, Tongi 1711

কেন নাগদ ব্যবহার করবেন?

একজন ব্যক্তির নগদ ব্যবহার করার বিভিন্ন কারণ থাকতে পারে। এর মধ্যে উল্লেখিত নগদে টাকা ট্রান্সফারের ক্ষেত্রে অনেক সুবিধা পাওয়া যায় এবং অল্প টাকায় ক্যাশ আউটসহ সেন্ড মানি করা যায়।  আর গ্রাহকদের সবথেকে বড় সুবিধা হচ্ছে এটি। বেশি ভাগ মানুষ এর কাছে নগদ অত্যন্ত জনপ্রিয় হওয়ার কারণ হচ্ছে ক্যাশ আউট চার্জ অনেকটা কম।

আর নগদ হচ্ছে ডাক বিভাগের একটি প্রতিষ্ঠান, যদি সরকারি বেসরকারি। এবং এই নগদ একাউন্ট যে কেউ ফ্রিতে তৈরি করে নিতে পারবেন। এছাড়াও আপনি যখন এই নগদ একাউন্ট ব্যবহার করে ক্যাশ আউট করবেন তখন প্রতি হাজারে ক্যাশ ইন করলে 5 টাকা বোনাস পাওয়া যায়। যা বিকাশে দেয় না। 

অতএব বিকাশ একাউন্টের সাথে যদি আরেকটু পার্থক্য করতে চাই। তাহলে বিকাশে ক্যাশ আউট ১৮.৫০ টাকা। আর নগদে ১২ টাকা সর্বোচ্চ ১৫ টাকা। এছাড়াও আপনি যদি সর্বনিম্ন ৫ হাজার টাকা এক বছর পর্যন্ত নগদ একাউন্টে রেখে দেন তাহলে আপনি বাৎসরিক ৭.৫% অর্থাৎ ৩৭৫ টাকা পর্যন্ত মুনাফা পাবেন।

ঢাকায় নগদ কাস্টমার কেয়ারে কিভাবে যোগাযোগ করবেন

যদি ঢাকায় কোন নগদ কাস্টমার কেয়ারের সাথে সরাসরি যোগাযোগ করতে চান। তাহলে এ ক্ষেত্রে আপনাকে সবার আগে একটি কানা জানতে হবে। যে নগদ কাস্টমার কোথায় অবস্থিত রয়েছে। তো বাংলাদেশের রাজধানী ঢাকায় বিভিন্ন জায়গায় এই নগদের কাস্টমার কেয়ার অবস্থিত রয়েছে। তো এক্ষেত্রে আপনি যে এলাকার বাসিন্দা সে এলাকায় নগদ কাস্টমার কেয়ার অনুসন্ধান করতে পারেন।

নতুবা ঢাকায় নগদ কাস্টমার কেয়ারের হেড অফিসে এসে তাদের সাথে সরাসরি যোগাযোগ করতে পারেন। ইতিমধ্যে ঢাকায় নগদ হেড অফিসের ঠিকানা উল্লেখ করা হয়েছে। আশা করতেছি উপর থেকে সেই ঠিকানা জানতে পেরেছেন। হয়তোবা ঢাকায় কোন কাস্টমার কেয়ারের সাথে যোগাযোগ করতে ১৬১৬৭ নাম্বারে কল করতে পারেন। অথবা +৮৮০৯৬০৯৬১৬১৬৭ এই নাম্বারে তাদের সাথে যোগাযোগ করতে পারেন।

নগদ কাস্টমার কেয়ার নাম্বার চট্টগ্রাম

চট্টগ্রাম বাংলাদেশের এক গুরুত্বপূর্ণ বিভাগ। চট্টগ্রামকে আমরা সবাই বন্দর নগরী নামে চিনে থাকি। তো চট্টগ্রামে বিভিন্ন জায়গায় কাস্টমার কেয়ার অবস্থিত রয়েছে। এক্ষেত্রে আপনি পুরো বাংলাদেশের যে কোন জায়গা থেকে ১৬১৬৭ নাম্বারে কল করে কাস্টমার কেয়ারে যোগাযোগ করতে পারেন। এর মধ্যে উল্লেখিত আপনাদের কয়েকটি শহরের চট্টগ্রাম নগদ কাস্টমার কেয়ার এর ঠিকানা উল্লেখ করা হলো।

  • 405, Southland Centre, 3rd Floor, Agrabad, Chittagong
  • Bandarban Bazar, 2 no Goli, Bandarban, Chittagong-4600

নগদ কাস্টমার কেয়ার নাম্বার সিলেট

সিলেট বাংলাদেশের উত্তর পূর্ব অবস্থিত। বাংলাদেশের উত্তর পূর্বে একটি গুরুত্বপূর্ণ শহর বলা চলে এই সিলেট কে। সিলেটের বিভিন্ন জায়গায় নগদে কাস্টমার কেয়ার অবস্থিত রয়েছে। এর মধ্যে উল্লেখিত কয়েকটি জায়গার নগদ কাস্টমার কেয়ার ঠিকানা উল্লেখ করা হলো।

  • Blue Water Shopping City, 7C, Level-6, Zindabazar, Sylhet.
  • Dewan Complex (4th floor), Airport road, Amberkhana, Sylhet-3100.

নগদ কাস্টমার কেয়ার নাম্বার রংপুর

আপনি যদি নগদের কাস্টমার কেয়ারের ঠিকানা রংপুরের জানতে চান তাহলে এটি আপনার জন্য। অতএব রংপুরে অবস্থিত নগদ কাস্টমার কেয়ারের অ্যাড্রেস হচ্ছে: Rangpur prothan Postoffice-5400, Modhubon, Rangpur. এখানেও উল্লেখিত কয়েকটি শহরের নগদ কাস্টমার কেয়ার ঠিকানা উল্লেখ করা হলো।

  • House Name- Ashroy, House No- 69, Senpara, Rangpur Sadar, Rangpur
  • HT Enterprise, Mohila college road, Atwari, Panchagarh

নগদ কাস্টমার কেয়ার নাম্বার খুলনা

যারা খুলনায় বসবাস করেন তাদের জন্য খুলনার নগদের কাস্টমার কেয়ারের ঠিকানাগুলো করা হয়েছে। অতএব খুলনার নগদ এর কাস্টমার কেয়ার ঠিকানা হচ্ছেঃ নগদ কাস্টমার কেয়ার বাখালী মোর-খুলনা বিভাগ ঃঠিকানা: আকিজ উদ্দিন হাসপাতাল, আরও বোখালী, খুলনা। এছাড়াও খুলনায় অবস্থিত কয়েকটি জায়গার কাস্টমার কেয়ারের নাম্বার উল্লেখ করা হলো।

  • Anar Bugh, 47 Municipal Tank Road, Khulna
  • 30 BIDC Road, Plot 30, Block-B, Bismillah Vhobon, Khalishpur, Khulna
  • 38/Ka, Ibrahim Mia Road, Shibbari Mor, Khulna.

নগদ সেবা গ্রহণ করুন

সরকারি ছুটি ব্যতীত প্রতি সপ্তাহে রবিবার থেকে বৃহস্পতিবার সকাল ৯ টা থেকে ৪ টা পর্যন্ত তাদের নগদ সেবা অফিসে গিয়ে যোগাযোগ করতে পারবেন। আপনি ২৪ ঘন্টাই আপনি তাদের সাথে যোগাযোগ করার চেষ্টা করতে পারেন। যদি আপনি তাদের সাথে সরাসরি যোগাযোগ করতে চান তাহলে তাদের ঠিকানায় আপনাকে বোঝাতে হবে।

এবং তাদের সাথে আপনি সরাসরি কথা বলতে পারবেন যদি আপনার সম্ভব হয়। এক্ষেত্রে ঠিকানা জেনে নেওয়া অনেক বেশি গুরুত্বপূর্ণ।এক্ষেত্রে নগদ সেবার ঠিকানা হচ্ছে Delta Dahlia Tower (Level 13 and 14), 36 Kemal Ataturk Avenue, Banani, Dhaka -1213. আশা করা যায় এখানে উপস্থিত থেকে আপনি আপনার যাবতীয় সকল সমস্যা খুব সহজে তাদের সাথে সরাসরি যোগাযোগ করার সমাধান করে নিতে পারবেন।

নগদ হেল্পলাইন নাম্বার কেন প্রয়োজন

এই নগদ একাউন্ট ব্যবহার করার সময় যেকোনো সমস্যা আপনার সম্মুখীন হতে পারে।  তাই যে কোন সমস্যার সমাধান করতে হেল্পলাইন নাম্বার অতি প্রয়োজনীয়। আপনি যদি কোন নগদ কাস্টমার কেয়ার এ অবস্থিত প্রোভাইডারদের থেকে সেবা গ্রহণ না করে থাকেন তাহলে কোন ভাবেই আপনার সমস্যা সমাধান করতে পারবেন না।

ধরুন আপনার অ্যাকাউন্ট হালনাগাদ করার পরেও অ্যাকাউন্ট সচল হচ্ছে না। এক্ষেত্রে আপনার অবশ্যই নগদ হেল্পলাইন নাম্বার প্রয়োজন হবে। এবং অনেক সময় দেখা যায় টাকার ট্রান্সফার করার পরেও টাকা আটকে যায়। অর্থাৎ টাকা ট্রান্সফার হয় না, এক্ষেত্রে অবশ্যই একজন ব্যক্তির কাস্টমার কেয়ারে যোগাযোগ করার প্রয়োজন হয়।

এছাড়া কোন ব্যক্তি যদি নগদ একাউন্টের পাসওয়ার্ড ভুলে যায় সে ক্ষেত্রে পাসওয়ার্ড রিকভার করার জন্য নগদ হেল্পলাইন নাম্বারের প্রয়োজন হয়। এমনকি একাউন্ট কোন সময় ব্লক হয়ে গেলে সে একাউন্ট সচল করতেও এই নগদে হেল্পলাইন নাম্বারের প্রয়োজন হয়। এছাড়াও নগদ রিলেটেড যে কোন সমস্যার সমাধান করতে নগদ হেল্প লাইন নাম্বার অতি প্রয়োজনীয়। 

শেষ কথা

আজকের আলোচনায় থেকে আশা করতেছি আপনারা অনেক গুরুত্বপূর্ণ তথ্য জানতে পেরেছেন। যারা অনলাইনে এসে বিভিন্ন কোম্পানি এবং বিভিন্ন প্রতিষ্ঠানের কাস্টমার কেয়ার নাম্বার অনুসন্ধান করে থাকেন। তো আজকের আলোচনার মূল বিষয় ছিল শুধুমাত্র নগদ কাস্টমার কেয়ার নাম্বার। আশা করতেছি ইতিমধ্যে আপনি এখান থেকে নগদের কাস্টমার কেয়ারের যোগাযোগ ঠিকানা এবং নাম্বার গুলো সংগ্রহ করতে পেরেছেন। এই পোস্ট আপনার কাছে উপকৃত মনে হলে অবশ্যই অন্যদের মাঝে শেয়ার করে জানিয়ে দিবেন। ধন্যবাদ