বাচ্চা নষ্ট করার ঔষধ এর নাম কি ও দাম কত

ভুলক্রমে বাচ্চা গর্ভে চলে আসে দম্পতিদের আগ্রহী না থাকার সত্ত্বেও, এমতাবস্থায় দম্পতি অনেক দুশ্চিন্তার মধ্যে পড়ে যান। তবে এই দুশ্চিন্তা অবসাদ ঘটাতে কিছু ট্যাবলেট রয়েছে। যে ট্যাবলেট আপনার বাচ্চাকে নষ্ট করে দিবে। অর্থাৎ গর্ভবতী হওয়া থেকে রোধ করবে। এজন্য আপনাকে কিছু ওষুধ সেবন করতে হবে। সহজ ভাবে বলতে গেলে বাচ্চা নষ্ট করার ঔষধ আপনাদেরকে জেনে নিতে হবে।

এখন চলুন আজকের এই আর্টিকেল দ্বারা বাচ্চা নষ্ট করার ঔষধ সম্পর্কে বিস্তারিত আলোচনা জেনে নেই।পাশাপাশি আপনারা জানতে পারবেন এই ট্যাবলেট গুলোর দাম কত টাকা করে হয়। এবং কোন সময়ে এই ট্যাবলেটটি সেবন করতে হবে তাও জানতে পারবেন। এছাড়াও ৩ মাসের বাচ্চা নষ্ট করার ঔষধ জানতে পারবেন। অতএব সম্পূর্ণ পোস্ট প্রথম থেকে শেষ পর্যন্ত পড়ে সেই ওষুধগুলোর নাম জেনে নিন।

বাচ্চা নষ্ট করার ঔষধ

যাদের অনাকাঙ্ক্ষিত ভাবে বাচ্চা গর্ভধারণ হয়ে যায়। বাচ্চা নিতে চায় না এমতাবস্থায় গর্ভধারণ হয়ে যায়। তবে এই গর্ভধারণকে রোধ করতে কিছু ট্যাবলেট সেবন করা হয়। যে ট্যাবলেট বা ওষুধ সেবন করলে আপনার গর্ভধারণ রোধ বা বাচ্চাকে নষ্ট করতে পারবেন। যদি আপনার গর্ভে থাকা বাচ্চাকে নষ্ট করে ফেলতে চান তাহলে আমাদের এই পোস্ট সম্পূর্ণ পড়ুন। এবং আজকের 81 থেকে আপনারা বাচ্চা নষ্ট করার ঔষধ কি তা জেনে নিন।

বাচ্চা নষ্ট করার ট্যাবলেটের নাম কি

যদি পেটের বাচ্চা বা গর্ভধারিত বাচ্চাকে নষ্ট করতে চান খুব তাহলে এম এম কিট ট্যাবলেট সেবনের মাধ্যমে বাচ্চা গর্ভপাত করা বা বাচ্চা নষ্ট করতে পারবেন। তবে প্রত্যেকেরই উচিত বাচ্চা নষ্ট করার পূর্বে সতর্ক থাকা। যদি বাচ্চা নিতে অনিচ্ছুক থাকেন তাহলে সহবাসের সময় প্রটেকশন ব্যবহার করা উচিৎ। তা না হলে প্রতি মাসে অন্তত গর্ভনিরোধক ট্যাবলেট সেবন করতে পারেন।

তবে অনাকাঙ্খিতভাবে যাদের গর্ভধারণ হয়েছে এবং গর্ভপাত করতে চাচ্ছেন। তারা অনেকগুলো ট্যাবলেট সেবন করতে পারেন ডাক্তারের পরামর্শ অনুযায়ী। আমার সাথে জানাবো কোন ওষুধ খেলে আপনার বাচ্চা নষ্ট করতে পারবেন। ওষুধগুলি হচ্ছে 

  • এম এম কিট ট্যাবলেট
  • isovent 200 mcg

তবে প্রত্যেক ট্যাবলেটগুলো অবশ্যই ডাক্তারের সাথে পরামর্শ নিয়ে একটি নির্দিষ্ট সময় নিয়ে আপনাকে সেবন করতে হবে। উপরে উল্লেখিত ওষুধগুলোর সেবন করার নিয়ম রয়েছে। এছাড়া আরো কিছু ট্যাবলেট রয়েছে যেগুলো সেবন করলে আপনার বাচ্চাটা নষ্ট করতে পারবেন। অতএব একটু নিচে প্রবেশ করুন এবং ওষুধগুলো খাওয়ার নিয়ম জেনে নিন।

কোন ঔষধ খেলে বাচ্চা নষ্ট করা যায়

যে ওষুধ বা ট্যাবলেট গুলো খেলে আপনার অনাকাঙ্ক্ষিত গর্ভধারণ রোধ করতে পারবে তার কিছু ওষুধ আনার নিচে উল্লেখ করেছি। এবং আপনারা যদি খুব দ্রুত আপনার বাচ্চাকে নষ্ট করতে চান বা গর্ভপাত করাতে চান। তাহলে নিচে কিছু বাচ্চা নষ্ট করার ঔষধ বা ট্যাবলেট এর নাম উল্লেখ করেছি,যেগুলো ব্যবহারে বা সেবন করলে আপনার বাচ্চাকে নষ্ট করতে পারবেন। অথবা সে ট্যাবলেট গুলোর নাম জেনে রাখু*ন। ওষুধগুলো নিম্নে উল্লেখ করা হলোঃ

  • এম এম কিট
  • Omidon
  • I-Pill
  • Monocast 5
  • Cytomil kit
  • Norix
  • Tyclav 625
  • Dormitol 7.5

বাচ্চা নষ্ট করার ট্যাবলেট এর দাম কত

আপনাদেরকে আরো জানানোর সুবিধার জন্য ট্যাবলেট গুলোর দাম উল্লেখ করেছি। অনেকে মনে করে থাকেন এই ওষুধগুলোর দাম হয়তো একটু বেশি। আপনি ভালো কার্যকরতার জন্য বেশি দামি ট্যাবলেট ক্রয় করতে পারেন। যেমন এম এম কিট ট্যাবলেট এর প্যাকেট ৩০০ টাকা। আবার Omidon ট্যাবলেট এর দাম ৩ টাকা এবং প্রায় একটি প্যাকেটের দাম পরবে ৩০০ টাকা। আবার I-Pill  প্রতি ট্যাবলেট এর দাম ৭০ টাকা। অর্থাৎ আমরা জানতে পারি সর্বনিম্ন ৩ টাকা থেকে প্রায় ৩০০ টাকা দিয়ে এই বাচ্চা নষ্ট করার ট্যাবলেট ক্রয় করতে পারবো। 

১ মাসের বাচ্চা নষ্ট করার ওষুধের নাম কি

অনেকে ভুলক্রমে সহবাসের সময় গর্ভধারণ হয়ে যায়। তবে অনেকেই জানতে পারেন না,তবে কিছুদিন পর বুঝতে পারেন। এমত অবস্থায় আপনার গর্ভধারণ সময় যদি ১৫ দিন বা এক মাস হয়ে থাকে  তাহলে নিচের দেওয়া ট্যাবলেটগুলো বা ওষুধগুলো খেলে আপনি আপনার গর্ভধারণ রোধ করতে পারবেন।  আপনাদেরকে আবারও বলে দিচ্ছি যে নিচের দেওয়া ওষুধ গুলো আপনি অবশ্যই একজন অভিজ্ঞ ডাক্তারদের থেকে পরামর্শ নিয়ে সেবন করবেন। সেই এক মাসের বাচ্চা নষ্ট করার ওষুধের নাম হচ্ছেঃ

  • এম এম কিট (MM Kit)  এই ট্যাবলেট টি ১ মাস বা ১৫ দিনের মধ্যে খেতে হবে।
  • না হলে টার্মিনেক্স(Terminex) ওষুধটি খেতে পারেন।ওষুধ সেবন করলে আপনার মাসিক সেই শুরু হবে এবং বাচ্চা নষ্ট হয়ে যাবে। 
  • নতুবা isovent 200 mcg ট্যাবলেট ৩ টা একসাথে খেতে হবে। তাহলে ইনস্ট্যান্ট মাসিক আরম্ভ হয়ে যাবে। বাচ্চা নষ্ট হয়ে যাবে।

৩ মাসের বাচ্চা নষ্ট করার ট্যাবলেটের নাম

আপনি যদি আপনার গর্ব অবস্থায় তিন মাসের অধিক বা তিন মাস হবে দুই মাসের অধিক হয়ে গিয়েছে। তাহলে নিচের দেওয়া ট্যাবলেট গুলো খেলে আপনার ৩ মাসের বাচ্চাকে গর্ভপাত করতে পারবেন।  তবে নিচে যে ওষুধগুলোর কথা উল্লেখ করা হয়েছে। সে ওষুধগুলো আপনারা নিজে মিলে সেবন না করে   কোন অভিজ্ঞ ডাক্তারদের থেকে পরামর্শ নিয়ে ওষুধগুলো সেবন করুন। তিন মাসের বাচ্চা নষ্ট করার ট্যাবলেটের নাম হচ্ছেঃ

  • Monocast 5
  • Dormitol 7.5
  • Tyclav 625

Dormitol 7.5 এই ট্যাবলেটটি এক মাসের মধ্যে এক মাসের মধ্যে খেতে পারেন। এটা খেলে ইনস্ট্যান্ট মাসিক শুরু হবে। অতঃপর আপনার বাচ্চা নষ্ট হয়ে যাবে। তবে ডাক্তারের কাছ থেকে পরামর্শ নেই কিভাবে খেতে হবে।

Tyclav 625 এই ট্যাবলেটটিও আপনি এক মাসের মধ্যে খেতে পারেন। নিয়মিত খেলে আপনি ১ মাসের মধ্যে আপনার বাচ্চাকে গর্ভপাত করতে পারবেন। তবে এক্ষেত্রেও ডাক্তারদের পরামর্শ নেয়া উচিত।

তবে আপনার দুই মাসের বাচ্চাকে যদি জন্ম নিরোধক পিল খেয়েও গর্ভধারণ রোধ না করতে পারেন বা গর্ভপাত করতে চাচ্ছেন। তাহলে আপনার গর্ভধারণ সময় যদি তিন মাস হয়ে থাকে বা দুই মাসের অধিক ২ মাসের মধ্যে এম এম কিট খাওয়াই হল বাচ্চা নষ্ট বা গর্ভপাতের সব থেকে ভাল মাধ্যম।

বাচ্চা নষ্ট করার ট্যাবলেট কিভাবে কাজ করে?

আপনার বাচ্চা নষ্ট করার যে ট্যাবলেট গুলি রয়েছে সেগুলোর হরমোনগুলি গর্ভাবস্থা প্রতিরোধ করে। এছাড়া এই ওষুধ বা ট্যাবলেটটি ডিম্বস্ফোটন বন্ধ করা বা হ্রাস করা (ডিম্বাশয় থেকে ডিমের মুক্তি)। এবং যে বিশেষ কাজটি করে তা হচ্ছে শুক্রাণুকে জরায়ুতে প্রবেশ করা থেকে বিরত রাখতে সার্ভিকাল শ্লেষ্মা ঘন করা। অতঃপর জরায়ুর আস্তরণ পাতলা করা যাতে একটি নিষিক্ত ডিম্বাণু সংযুক্ত হওয়ার সম্ভাবনা কম থাকে।

শেষ কথা

এই ছিল আজকের আর্টিকেল নিয়ে আপনাদেরকে বিস্তারিত জানানো। আশা করছি আপনারা আমাদের এই পোস্ট থেকে উপকৃত হয়েছেন এবং জানতে পেরেছেন বাচ্চা নষ্ট করার ঔষধ সম্পর্কে। তবে বিশেষ সতর্কবার্তা হচ্ছে উপরে যে উল্লিখিত ওষুধ গুলোর কথা উল্লেখ করা হয়েছে। সে ওষুধগুলো অবশ্যই একজন অভিজ্ঞ ডাক্তারদের কাছ থেকে পরামর্শ নিষে এবং করবেন। অতঃপর আপনি চাইলে এই পোস্ট আপনার আশেপাশের ব্যক্তিদেরকে শেয়ার করে এই গুরুত্বপূর্ণ তথ্যটি জানিয়ে দিতে পারেন। ধন্যবাদ