Flugal 50 কিসের ঔষধ ও এর দাম কত টাকা

এই Flugal 50 ছত্রাকের আক্রমণ অর্থাৎ এর বৃদ্ধি বন্ধ করতে কাজ করে থাকে এবং মুখ, গলা, যোনি এবং আঙ্গুলের নখ এবং পায়ের নখ সহ শরীরের অন্যান্য অংশের সংক্রমণের চিকিৎসা করতে ব্যবহৃত হয়। এখন আপনি যদি আরো বিস্তারিতভাবে জানতে চান Flugal 50 কিসের ঔষধ তাহলে এই পোস্ট থেকে বিস্তারিত তথ্য জানতে পারবেন।এই ওষুধ কেন খাওয়া হয় এবং ডাক্তাররা রোগীদের কে কেন এই  ট্যাবলেট প্রদান করে থাকেন। তা বিভিন্ন প্রশ্ন নিয়ে এখানে আলোচনা করা হয়েছে।

এছাড়াও জানতে পারবেন Flugal 50 শরীরের জন্য কতটা উপকারী। এবং কি কাজ করে থাকে। এমন কি এ ট্যাবলেট এর দাম কত সে বিষয়ও এখানে উল্লেখ করা হয়েছে। এছাড়াও এই ট্যাবলেট কিভাবে আপনি গ্রহণ করবেন অর্থাৎ খাওয়ার নিয়ম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। কোন সময় এ ওষুধ আপনার অতি প্রয়োজনীয়, এবং কখন একজন ডাক্তার রোগীদেরকে এই ওষুধ প্রদান করে থাকেন সে বিষয়ে এখানে উল্লেখ করা হয়েছে। অতঃপর Flugal 50 কিসের ঔষধ জেনে নেওয়ার সাপেক্ষে সম্পূর্ণ পোস্ট প্রথম থেকে শেষ পর্যন্ত পড়ে নিন।

Flugal 50 কিসের ঔষধ

এই Flugal 50 একটি অ্যান্টিফাঙ্গাল ওষুধ বা ট্যাবলেট। এটি শরীরে থাকা কোষের ঝিল্লিকে ধ্বংস করে অর্থাৎ ছত্রাক কে মেরে ফেলে। যেটা আপনার শরীরের বিভিন্ন ছত্রাক কে মেরে ফেলায় এরকম চিকিৎসা করে থাকে। এটা যদি গর্ব অবস্থায় ব্যবহার করতে হলে একজন রেজিস্টার ও চিকিৎসকের পরামর্শ নিয়ে গ্রহণ করতে হবে।

এমনকি এই ট্যাবলেটটি নতুন আলী সংক্রমণ থেকেও রক্ষা করে থাকে। Flugal 50 খাবারের সাথে বা খাবার ছাড়া নেওয়া যেতে পারে, তবে এটি একটি নির্দিষ্ট সময়ে নেওয়া ভাল। এছাড়াও আপনার যদি কখনো হার্টফেলর কিডনি সমস্যা বা যকৃতির সমস্যা থেকে থাকে। অথবা জন্ডিস হয়ে থাকে তাহলে এই ট্যাবলেটটি গ্রহণ করার পূর্বে অবশ্যই একজন ডাক্তারের সাথে পরামর্শ গ্রহণ করবেন।

Flugal 50 কি কাজ করে

শরীরের ফাঙ্গাল সংক্রমনের জন্য এটা ট্যাবলেট ব্যবহার করা হয়ে থাকে। অর্থাৎ এই সংক্রমকে প্রতিরোধ করতে Flugal 50 কাজ করে থাকে। এই ছত্রাকের সংক্রমণ শরীরের বিভিন্ন জায়গায় হয়ে থাকে যেমন ত্বক,মুখ,যোনি, এবং সাধারণত ফুসফুসেও হতে পারে।

এছাড়া এই Flugal 50 সিস্টেমিক ক্যানডিডিয়াসিস, মিউকোজাল, ক্যানডিডিয়াসিস এবং ভ্যাজাইনাল ক্যানডিডিয়াসিস ইত্যাদি সংক্রমনের জন্য এই ট্যাবলেট টিকে ব্যবহার করা হয়ে থাকে। অর্থাৎ এসব সংক্রমণ থেকে রক্ষা দিতে ফ্লুগাল ৫০ ট্যাবলেট কি কাজ করে থাকে।

ফ্লুগাল ৫০ ট্যাবলেট এর  দাম কত

এই ফ্লুগাল বিভিন্ন মাত্রার হয়ে থাকে। যেমন ৫০ মিগ্রা, ১৫০ মিগ্রা, এবং ২০০ মিগ্রা ইত্যাদি। তবে এই Flugal 50 প্রতি ইউনিট মূল্য ৮ টাকা। অর্থাৎ পুরো বক্স ২৪২ টাকা। এছাড়াও Flugal 150 এর প্রতি  ইউনিট মূল্য ২২ টাকা। এবং ৪৪২ টাকা পুরে একটি বক্স*। এবং ফ্লুগাল ২০০ মিগ্রা প্রতিটা ট্যাবলেটের মূল্য ২৫ টাকা।

Flugal 50 ট্যাবলেট খাওয়ার নিয়ম

এই চিকিৎসা সর্বনিম্ন তিন সপ্তাহ পর্যন্ত চলবে। এই Flugal 50 সপ্তাহে দুইদিন অর্থাৎ তিনদিন পর পর একটা করে খাবেন। অর্থাৎ এই Flugal 50 প্রতিদিন রাতে একটা করে ১৪ দিন সেবন করতে হবে। সর্বোপরি এই ওষুধগুলো অবশ্যই একজন রেজিস্টার ডাক্তারের সাথে পরামর্শ করে গ্রহণ করবেন। অনিয়মিত সেবনে বলে আপনার শরীরে বিভিন্ন পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দিতে পারে। যা শরীরের জন্য অনেকটা ক্ষতিকর। 

Flugal 50 এর পার্শ্ব প্রতিক্রিয়া

এই ওষুধ গ্রহণ করার সময় বিভিন্ন সতর্কতা ডাক্তাররা রোগীদের কে প্রদান করে থাকেন। না হলে বিভিন্ন পার্শ্বপ্রতিক্রি হওয়ার সম্ভাবনা থেকে থাকে। বিশেষ করে যারা অ্যালকোহল সেবন করে থাকেন তাদের জন্য ডাক্তাররা অতিমাত্রায় সাবধানতা অবলম্বন করতে বলেন। অতঃপর এই ফ্লুগাল ৫০ খেলে যে পার্শ্বপ্রতিক্রিয়া আপনার শরীরে লক্ষ্যনীয় হতে পারে তা নিম্ন উল্লেখ করতে যাচ্ছে।

  • বমি বমি ভাব
  • অবসাদ
  • মাথাব্যথা
  • বমি করা
  • চামড়া সুসুরি হওয়া
  • পেটে ব্যথা করা
  • অতিসার
  • পেশিরব্যথা
  • হৃদরোগের আক্রমণ
  • দুর্বল্য ইত্যাদি

শেষ কথা

আশা করতেছি আপনারা Flugal 50 কিসের ঔষধ তা জানতে পেরেছেন। এই ওষুধটি অনেকটা গুরুত্বপূর্ণ। বিভিন্ন রোগের নিরাময়ের জন্য এই ওষুধ ব্যবহার করা হয়ে থাকে। আর আমরা সম্পূর্ণ চেষ্টা করেছি আপনাদেরকে সঠিক তথ্য জানিয়ে দেওয়ায়। অনেক ডাক্তার আর রোগীদেরকে এসব ওষুধ প্রদান করে থাকেন। কিন্তু এই ওষুধগুলো কি কাজে মূলত ব্যবহার করা হয় তার সম্পর্কে জেনে থাকেন না।

সেই প্রেক্ষিতে আজকে এই আলোচনা সম্পন্ন করা হয়েছে। আশা করছি আপনারা আমাদের এই পোস্ট করে অনেকটা উপকৃত হয়েছেন। যদি এই পোস্ট পড়ে উপকৃত হয়ে থাকেন তাহলে আপনার আশে পাশে থাকা ব্যক্তিকে এই পোস্ট শেয়ার করে জানিয়ে দিবেন। ধন্যবাদ