চুলকানির দূর করার ক্রিমের নাম কি ও দাম কত

চুলকানি এমন একটি অনুভূতি যেখানে আচড়াতে অনেক ইচ্ছে করে। আপনার চুলকানি হতে পারে দাদ এর কারণে,বিভিন্ন ওষুধ গ্রহণের পার্শ্বপ্রতিকর কারণে। অপরিষ্কার চলাফেরা এবং নোংরা পোশাক পরিধান করার কারণে। এমনকি এলার্জি জনিত খাবার গ্রহণ করার। তবে আপনার শরীরে যেখানেই চুলকানি থাকুক না কেন। তা আপনি খুব সহজে দূর করতে পারবেন। তাই আজকের আলোচনায় থাকছে চুলকানির দূর করার ক্রিমের নাম ।

এই বির*ক্তিকর চুলকানি নিরাময়ে ক্রিম অনেক ভালো কাজ করে থাকে। তবে ক্রিম ব্যবহারের পাশাপাশি ট্যাবলেট খেলে অতি আর দ্রুত এই চুলকানি দূর করা সম্ভব। তো চলুন কোন ক্রিম ব্যবহার করলে আপনার এই চুলকানি খুব সহজে দুর কর্রতে পারবেন। তাই যারা অনলাইনে চুলকানির দূর করার ক্রিমের নাম জানতে চাচ্ছেন তারা অবশ্যই এই পোস্ট প্রথম থেকে শেষ পযর্ন্ত পড়বেন।

চুলকানির দূর করার ক্রিমের নাম

আমাদের বয়স বাড়ার সাথে সাথে শরীরে শুষ্কতা এবং তৈলাক্ততার বৃদ্ধি পায়। ফলে বিভিন্ন কারণে আমাদের শরীরে চুলকানির আবির্ভাব দেখা দেয়। আমার একজিমার কারণে ত্বক লাল হয় এবং তাকে চুলকানির প্রবণতা দেখা দেয়। তবে অনেকের দাদ এর চুলকানি হয়। আবার অনেকের বিভিন্ন ছত্রাকের আক্রমণে চুলকানি আবির্ভাব দেখা দেয়।

তবে এইসব চুলকানিকে খুব দ্রুত দূর করার জন্য বিভিন্ন ক্রিম আপনি আপনার নিকটস্থ ফার্মেসীর দোকানে পেয়ে যাবেন। তাই আপনাদের জানানোর সুবিধার্থে চুলকানির দূর করার ক্রিমের নাম আজকের আর্টিকেলে উপস্থাপন করেছি। তাই সম্পূর্ণ পোস্ট প্রথম থেকে শেষ পর্যন্ত পড়ুন।

সারা গায়ে চুলকানির ক্রিমের নাম কি

আপনার যদি সারা গায়ে হয়ে থাকে তাহলে নিচে উল্লেখিত কয়েকটি চুলকানি ক্রিমের নাম উল্লেখ করা হলো। যে ক্রিমগুলো ব্যবহার করে আপনার শরীরের চুলকানি দ্রুত সেরে যাবে। নিচে কয়েকটি ভালো মানের চুলকানির ক্রি মের নাম উল্লেখ করা হলো।

  • Fungin
  • Fungin B
  • Fundigal-HC
  • Pevison
  • Antifungal cream 
  • Fungiderm Cream
  • Scabilice Cream

চুলকানি ক্রিমের দাম কত

এই চুলকানি ক্রিম এর দাম সর্বনিম্ন ৩৫ টাকা পেয়ে যাবেন। তবে ভাল কার্যকারিতা পেতে  একটি বেশি দামের ক্রিম কিনে ফেলুন। যেমন পেভিসন ক্রিম ৭০ টাকা। আবার Fungidal-HC ৫৫ টাকা। অর্থাৎ আপনার চুলকানির দূর করার জন্য আপনি সর্বোচ্চ ৯০ থেকে ২০০ টাকার একটি ক্রিম করতে পারবেন।

চুলকানি ক্রিম কোনটা ভালো

রানের চিপায় চুলকানি,মাথায় চুলকানি,বুকে চুলকানি হাতে চুলকানি অর্থাৎ আপনার শরীরের যে কোন জায়গায় চুলকানি হোক না কেন আপনি বিভিন্ন চুলকানি ক্রিম পেয়ে যাবেন। তাদের এখানে আমরা উল্লেখ করছি যে চুলকানির জন্য কোন ক্রিম অনেক ভালো। এবং চুলকানি নিরাময় করতে খুব দ্রুত কাজ করে থাকে।

অর্থাৎ আপনি যদি ভালই একটি ক্রিম কিনতে চান চুলকানি করে তাহলে Fungiderm Cream ব্যবহার করতে পারেন। এছাড়াও আরো একটি চুলকানির ভালো ক্রিম রয়েছে তা হচ্ছে Scabilice Cream । এছাড়াও আপনি পেভিসন ক্রিম ব্যবহার করতে পারেন। এটি অনেক ভালো একটি ক্রিম।

ক্রিম ব্যবহার করার নিয়ম

এসব ক্রিমের কিছু পার্শ্ব প্রতিক্রিয়া থাকতে পারে। যে কোন ঔষধ বা ক্রিম ব্যবহারের পূর্বে অবশ্যই একজন ডাক্তারের সাথে পরামর্শ নিবেন। তবে এই ক্রিমগুলো আপনি দিনে দুই থেকে তিনবার ব্যবহার করতে পারেন। আপনার আক্রান্ত স্থানের অবস্থা ডাক্তারকে জানিয়ে এসব ক্রিমের ব্যবহারবিধি জেনে নিন।

চুলকানি দূর করার ঘরোয়া উপায়

অনেকেই চুলকানি দূর করার জন্য বিভিন্ন ওষুধ ডাক্তারের কাছ থেকে গ্রহণ করে থাকেন। ডাক্তারের কাছ থেকে ওষুধ গ্রহণ করার পরেও অনেকের চুলকানি দূর হয় না। এজন্য অনেকে সিদ্ধান্ত নিয়ে থাকেন যে ঘরোয়া উপায় চুলকানি দূর করবেন। আসলে আপনি চাইলে ঘরোয়া উপায় আপনার কি খুব সহজে দূর করতে পারবেন। অর্থাৎ নিচে কিছু পদ্ধতি আপনাদের জন্য উল্লেখ করা হলো যে পদ্ধতি মেনে চললে আপনি আপনার চুলকানি খুব সহজে ঘরোয়া উপায় দূর করতে পারবেন। ঘরোয়া উপায় গুলো হচ্ছে্।

  • নিম পাতা ব্যবহার করুন
  • তুলসী পাতা ব্যবহার করুন
  • অ্যালোভেরার জেল ব্যবহার করুন
  • বেকিং সোডা ব্যবহার করতে পারেন
  • লেবু ব্যবহার করতে পারেন
  • নারকেল তেল ব্যবহার করতে পারেন
  • এমনকি চন্দন কাঠ ব্যবহার করতে পারেন। 

শেষ কথা

আজকের আলোচনার চুলকানির দূর করার ক্রিমের নাম এর পাশাপাশি ঘরোয়া উপায় গুলো উল্লেখ করেছি। আশা করছি আপনারা আমাদের এই পোস্ট থেকে উপকৃত হয়েছেন। যদি আমাদের এই পোস্ট আপনাদের কাছে তথ্যবহুল হয়ে থাকে। তাহলে অবশ্যই আপনার আশেপাশের ব্যক্তিদেরকে এই পোস্ট বেশি বেশি শেয়ার করে জানিয়ে দিবেন। ধন্যবাদ

আরও দেখু*নঃ

চুলকানি দূর করার ঔষধের নাম

রানের চিপায় চুলকানি দূর করার ক্রিম

এলার্জি চুলকানি দূর করার ঔষধ

চুলকানি দূর করার ক্রিম এর নাম কি

পুরুষাঙ্গের চুলকানি দূর করার ক্রিম

দাদ চুলকানি দূর করার ঔষধ